বাবরের দুরন্ত ব্যাটে দ্বিতীয় দিনেই পাকিস্তানের লিড

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ , ৮ ফেব্রুয়ারি ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
বাবরের দুরন্ত ব্যাটে দ্বিতীয় দিনেই পাকিস্তানের লিড

স্পোর্টস ডেস্কঃ- 

বাবর আজম ও শান মাসুদের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ার পথে পাকিস্তান ক্রিকেট দল।

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনেই লিড নেয় পাকিস্তান। তিন উইকেটে ৩৪২ রান সংগ্রহ করেছে স্বাগকিতরা। দুই দিনের খেলা শেষে বাবর আজমদের লিড ১০৯ রান।

নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলংকার পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সেঞ্চুরি করেছেন বাবর আজম। ক্যারিয়ারের ২৬তম টেস্টে পঞ্চম সেঞ্চুরি করা বাবর দ্বিতীয় দিন শেষে ১৯২ বলে ১৯টি চার ও এক ছক্কায় ১৪৩ রানে অপরাজিত রয়েছেন। ১১১ বলে ৮টি চারে ৬০ রানে অপরাজিত আসাদ শফিক। এর আগে সেঞ্চুরি করে সাজঘরে ফিরেছেন পাকিস্তানের তরুণ ওপেনার শান মাসুদ।

শুক্রবার শুরু হওয়া রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

জবাবে শনিবার ব্যাটিংয়ে নেমে মাত্র ২ রানে ওপেনার আবিদ আলীর উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া পাকিস্তানকে খেলায় ফেরান শান মাসুদ।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক আজহার আলীকে সঙ্গে নিয়ে ৯১ রানের জুটি গড়েন শান মাসুদ। দলীয় ৯৩ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন আজহার আলী। তার আগে ৩৪ রান করেন তিনি।

এরপর বাবর আজমের সঙ্গে তৃতীয় উইকেটে ১১২ রানের জুটি গড়েন শান মাসুদ। কাটায় কাটায় সেঞ্চুরি পূর্ণ করার পর তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন পাকিস্তানের তরুণ ওপেনার শান মাসুদ। সাজঘরে ফেরার আগে ১৬০ বলে ১১টি চারের সাহায্যে ১০০ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে আসাদ শফিককে সঙ্গে নিয়েঅবিচ্ছিন্ন ১৩৭ রানের জুটি গড়েছেন বাবর আজম। তাদের অনবদ্য ব্যাটিংয়ে দ্বিতীয় দিনে খেলতেনেমেই ১০৯ রানের লিড নিয়েছে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ১ম ইনিংস: ৮২.৫ ওভারে ২৩৩/১০ (মোহাম্মদ মিঠুন ৬৩, নাজমুল হোসেনশান্ত ৪৪, লিটন দাস ৩৩, মুমিনুল হক ৩০; শাহিন আফ্রিদি ৪/৫৩)।

পাকিস্তান ১ম ইনিংস: ৮৭.৫ ওভারে ৩৪২/৩ (বাবর আজম ১৪৩*, শান মাসুদ ১০০, আসাদ শফিক ৬০*, আজহারআলী ৩৪; আবু জায়েদ রাহী ২/৬৬)।