• শীর্ষ সংবাদ
  • বাগেরহাটের সিভিল সার্জন হলেন ডাক্তার হুমায়ুন

ব্রাহ্মণবাড়িয়ার সন্তান ডাঃ হুমায়ুন কবির

বাগেরহাটের সিভিল সার্জন হলেন ডাক্তার হুমায়ুন

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ , ১০ জানুয়ারি ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবিঃ ডাঃ হুমায়ুন

নিজস্ব প্রতিবেদকঃ- ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ কেএম হুমায়ুন কবিরকে বাগেরহাট জেলার সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়েছে।

গতকাল ৮ই জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের বিবৃতিতে ডাঃ কেএম হুমায়ুন কবিরকে বাগেরহাট জেলার সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়।

সম্প্রতি ডাঃ কেএম হুমায়ুন কবির ১৯ শে ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে সহকারী পরিচালক পদে পদোন্নতি পায়। এর আগে তিনি দীর্ঘ দুই বছর ৫০ শয্যাবিশিষ্ট কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে নিযুক্ত ছিলেন৷

ডাঃ কেএম হুমায়ুন কবির ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া ধরখার ইউনিয়নের তোলাতালা গ্রামের মোঃ শামসুল আলম খন্দকারের গর্বিত সন্তান। তিনি ৩রা আগস্ট ১৭৭১ সালে মুসলীম পরিবারে জন্মগ্রহণ করেন । চাকুরি জীবনে তিনি প্রথমে মেডিক্যাল অফিসার ছিলেন পরিবর্তিতে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন।

তিনি বিসিএস (স্বাস্থ্য) ২১তম ব্যাচের ডাঃ কেএম হুমায়ুন কবির ৫০ শয্যাবিশিষ্ট কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে নিযুক্ত ছিলেন৷ অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে ১৯ দিন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে সহকারী পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন । আগামী ১২ই জানুয়ারি পদোন্নতি পদে বাগেরহাট জেলার সিভিল সার্জন হিসেবে যোগদান করবেন।

এক পুত্র ও এক কন্যা সন্তানের গর্বিত জনক ডাঃ কেএম হুমায়ুন কবির। তাঁর স্ত্রী গাইনী বিশেষজ্ঞ ডা. শারমিন সুলতানা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের গাইনী কনসালট্যান্ট হিসেবে কর্মরত রয়েছেন। সিভিল সার্জন হিসেবে যোগদান করায় বাগেরহাটের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।