• আন্তর্জাতিক
  • বাংলাদেশের সাথে জোরালো দ্বিপাক্ষিক সম্পর্কের প্রশংসায় জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ আল-হোসাইন

বাংলাদেশের সাথে জোরালো দ্বিপাক্ষিক সম্পর্কের প্রশংসায় জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ আল-হোসাইন

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ , ২ মার্চ ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

কোহিনূর আক্তার, আম্মান,জর্ডান থেকেঃ রবিবার , ১লা মার্চ আনুষ্ঠানিক ভাবে জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ আল হােসাইন – এর কাছে জর্ডানে নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সােবহান বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত পরিচয়পত্র পেশ করেন । পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত জর্ডানের সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক জোরদারের অনুরােধ জানান ।

সংক্ষিপ্ত আলােচনায় জর্ডানের বাদশাহ বাংলাদেশের সাথে জর্ডানের ধর্মীয় , সামাজিক ও মানবিক সম্প্রীতির কথা তুলে ধরেন এবং উভয় দেশের মধ্যকার জোরালাে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন । এছাড়া তিনি জর্ডানে বসবাসরত বাংলাদেশী শ্রমিকদের পূর্ণ সহযােগিতার আশ্বাস দেন ।

এছাড়াও তিনি বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র উল্লেখ করে জর্ডান ও বাংলাদেশ উভয়ই শরণার্থী সমস্যায় মহানুভবতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করেন । পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জর্ডানের রয়াল কোর্ট প্রধান এবং পররাষ্ট্র মন্ত্রী । পরিচয়পত্র প্রদানের উদ্দ্যেশে নাহিদা সােবহান বাদশাহের সরকারী দপ্তর বাসমান প্যালেসে পৌছালে মােটর শােভাযাত্রা সহকারে তাঁকে গার্ড অফ অনার প্রদান করা । এসময় রয়্যাল গার্ডের একটি চৌকস দল বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করে । পরিচয়পত্র প্রদান শেষে রাষ্ট্রদূত জর্ডানের প্রয়াত বাদশাহ মােঃ হােসেন বিন তালাল  , প্রয়াত বাদশাহ আব্দুল্লাহ এবং প্রয়াত বাদশাহ তালাল এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন । অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে দূতাবাসের প্রথম সচিব ( শ্রম ) মােহাম্মদ মনিরুজ্জামান ও প্রথম সচিব ও দূতালয় প্রধান মােঃ বশির উপস্থিত ছিলেন ।