• জাতীয় লিড নিউজ
  • বঙ্গবন্ধু হত্যায় জড়িত মাজেদের প্রান ভিক্ষা বাতিল আজ রাতেই ফাঁসি কার্যকর

বঙ্গবন্ধু হত্যায় জড়িত মাজেদের প্রান ভিক্ষা বাতিল আজ রাতেই ফাঁসি কার্যকর

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ , ১১ এপ্রিল ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

এম.আশিক নূর: রাষ্ট্রপতির কাছে প্রান ভিক্ষা চাওয়ার পর তা বাতিল হওয়ার পর বঙ্গবন্ধু হত্যায় জড়িত মাজেদের ফাঁসি আজ রাতেই কার্য কর করা হবে। কেরানীগঞ্জ কারাগারে প্রস্তুত ফাঁসির মঞ্চ, লাইট জ্বালিয়ে দেয়া হয়েছে, বাইরে বাড়ানো হয়েছে ফোর্স রাতেই কার্য
কর হবে ফাঁসি।কারা সূত্র জানায়, শনিবার দিনের বেলায় ফাঁসির ট্রায়াল করা হয়েছে। ডেপুটি জেলারা মঞ্চের পাশে ডিউটি করছেন। এর আগে শুক্রবার সন্ধ্যায় মাজেদের সঙ্গে দেখা করতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে গেছেন তার পরিবারের ৫ সদস্য।

বঙ্গবন্ধু হত্যায় জড়িত মাজেদ ২৩ বছর ধরে পলাতক থাকলেও সম্প্রতি মিরপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে সিটিটিসি। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

গত ৮ এপ্রিল মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানোর পর সব দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান আবদুল মাজেদ। পরে প্রাণভিক্ষার আবেদনটি নাকচ করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি বাতিল করে দেয়ার পর সেই চিঠিটি কেন্দ্রীয় কারাগারে এসে পৌঁছে।

মন্তব্য লিখুন

আরও খবর