মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উপলক্ষে সপ্তাহব্যাপী বই মেলার উদ্বোধনকালে

বই জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করে—র,আ,ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ , ১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবি - কালের বিবর্তন

জহির রায়হান : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের এমপি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ইন্টারনেট ব্যবহার করে আপনারা যে আনন্দ পান, তার থেকে আরো বেশি আনন্দ পাবেন বই পড়ে। বই জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করে।

ব্রাহ্মনবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উপলক্ষে সপ্তাহব্যাপী বই মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শনিবার (১৫ ফেব্রুয়ারী) সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ ধীরেন্দ্রনাথ দও ভাষা চত্বরে সপ্তাহব্যাপী এই বই মেলার উদ্বোধন করা হয়।

এ সময় তিনি বলেন, প্রকৃতভাবে দেশকে ভালোবাসতে হলে অবশ্যই বই পড়তে হবে। সবাই বই কিনে পড়ুন ও পাঠাগার তৈরি করুন।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক চর্চা হলো অপসংস্কৃতি রোধের প্রধান উপায়। বর্তমান ফেসবুক-ইন্টারনেটের যুগে নতুন প্রজন্মকে কাগজের বইয়ের প্রতি আকৃষ্ট হওয়ার জন্যে তিনি আহবান জানান।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি ছিলেন এসপি (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আলমগীর হোসেন, অতিরিক্ত ডিসি (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর ইউএনও পঙ্কজ বড়ুয়াসহ অন্যরা।

পরে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী একুশে বই মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন প্রকাশনীর অন্তত ৩০টি স্টল স্থান পেয়েছে। আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।

মন্তব্য লিখুন

আরও খবর