ফেইসবুক ভাইরালঃ ওসির প্রতি মানুষের ভালবাসা

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ , ১৯ এপ্রিল ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 6 months আগে
ওসি মোঃ সাহাদাত হোসেন টিটো

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ পবিত্র কোরআনে বলা হয়েছে: ‘আল্লাহ তাদের ভালোবাসেন এবং তারা আল্লাহকে ভালবাসে।’(সূরা আল-মায়িদা, আয়াত: ৫৪) সৃষ্টিজগৎকে না ভালোবাসলে স্রষ্টাকেও ভালোবাসা যায় না। সরাইল থানা ওসি মোঃ সাহাদাত হোসেন টিটো অল্প সময়ে এ উপজেলার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিল, পেয়েছিল মানুষের ভালোবাসা।

ওসি উপজেলার মানুষকে ভালবাসতেন, সরাইলের সর্ব শ্রেণীর মানুষ ভালবেসে যেতেন ওসির নিকট। ওসিকে ঘিরে প্রতিদিন লেখা কত কবিতা ! আজ কবিতার প্রথম ভাষা ওসি প্রত্যাহার।মানুষ স্বভাবতই নিজেকে ভালোবাসে। সে তার সৃষ্টিকর্তাকেও ভালোবাসে।

হৃদয়বৃত্তির ব্যাপক একটি ভুবনে মূলত ভালোবাসা দুটি পর্যায়ে বিভক্ত: একটি হলো স্রষ্টার সঙ্গে সৃষ্টির প্রেম, অন্যটি হলো সৃষ্টির সঙ্গে সৃষ্টির প্রেম। যেমনটা হয়েছিল সরাইল থানার ওসি টিটো’র সঙ্গে জনগণের প্রেম। নিজের প্রতি ভালোবাসার মূল সূত্র ধরেই মানুষ তার বাবা-মা, ভাইবোন, সন্তানসন্ততি, পরিবার-পরিজন, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবকে ভালোবাসে।

স্রষ্টা নিজেও তাঁর সৃষ্টিকে ভালোবাসেন এবং সৃষ্টির সেরা জীবের জন্য পৃথিবীকে সুশোভিত করেছেন। মানুষ প্রকৃতিপ্রেমে নিমগ্ন হয়, অনেকে আপনজনহীন হয়েও একদল অনাত্মীয়ের ভিড়ে সারা জীবন কাটিয়ে দিতে পারে। কেউ অসহায় কোনো মানুষ, শিশু বা জীবজন্তুকেও নিঃস্বার্থভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

আজ কবিতার শেষ লাইন যদি হয়, সরাইলের ভালোবাসার মানুষকে প্রত্যাহার না করে ফিরিয়ে দেওয়ার কি সুযোগ আছে?

মন্তব্য লিখুন

আরও খবর