• সর্বশেষ সারাদেশ
  • সুন্দরগঞ্জে পিআইও’র অপসারণ ও শাস্তির দাবীতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত

সুন্দরগঞ্জে পিআইও’র অপসারণ ও শাস্তির দাবীতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ , ১০ ফেব্রুয়ারি ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবি - কালের বিবর্তন

আশরাফুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি : অনয়িম দূর্নীতির মহাপাত্রখ্যাত পিআইও র বদলির পর স্ট্যান্ড রিলিজ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের বিতর্কিত প্রকল্প বাস্তবাায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারণ ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১০ ফেব্রয়ারী) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে এই বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসূচি পালন করে সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পার্টিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ইউএনও অফিস ঘেরাও করে পিআইও নুরুন্নবীর কুশপুত্তলিকা দাহ করে।

এর আগে, দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। পিআইও’র বিরুদ্ধে নানা শ্লোগান দিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থান নেয় নেতাকর্মীরা। কর্মসূচিতে জাপা ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন পেশার মানুষ অংশ নেয়।

পরে পরিষদ চত্তরে সমাবেশে বক্তব্য রাখেন, পৌর জাতীয় পার্টির সভাপতি আব্দুর রসিদ সরকার ডাবলু, উপজেলা সেচ্ছাসেবক পার্টির সভাপতি সরওয়ার হোসেন বাবু, ছাত্র সমাজের সভাপতি সুলতান সরকার সুজন, যুবসংহতির সভাপতি রেজাউল আলম রানা, ছাত্র নেতা নুর মোহাম্মদ রাফি ও মোসলেম মিঞাজি। এছাড়া সমাবেশে জাতীয় পার্টির সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পিআইও নুরুন্নবী সরকার অনিয়ম-দুর্নীতি ও লুটপাটসহ নানা কর্মকান্ডে জড়িত। ৫ বছরে ঘুষ-দুর্নীতির একাধিক মামলা ও তদন্তে অসংখ্য অভিযোগ প্রমাণিত হলেও নুরুন্নবীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি অধিদপ্তর। বদলি-স্ট্যান্ড রিলিজ এমনকি উচ্চ আদালতের আদেশে সুন্দরগঞ্জেই বহাল তবিয়তে আছেন তিনি। মন্ত্রনালয় ও আদালতের আদেশ-নির্দেশনার তোয়াক্কা না করে ক্ষমতার দাপট ও প্রভাব বিস্তারে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কাজ করছেন নুরুন্নবী সরকার।

এ সময় দুর্নীতিবাজ পিআইও নুরুন্নবী সরকারকে দ্রুত সুন্দরগঞ্জ উপজেলা থেকে অপসারণ করে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা। একই সঙ্গে সুন্দরগঞ্জ উপজেলায় একজন দক্ষ পিআইও পদায়নের আহ্বান জানান তারা। এসব দাবি বাস্তবায়ন না হলে লাগাতার আন্দোলন কর্মসূচি ডাকের ঘোষণা দেয় বিক্ষোভকারীরা।