• শীর্ষ সংবাদ সারাদেশ
  • নৌকার পালে দোল খাওয়ায় ধানের শীর্ষ বাড়ীর খুলিতে লাঙ্গল ঝুলিতে মাশল যেন অপ্রয়োজনীয়

নৌকার পালে দোল খাওয়ায় ধানের শীর্ষ বাড়ীর খুলিতে লাঙ্গল ঝুলিতে মাশল যেন অপ্রয়োজনীয়

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ , ১৫ মার্চ ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

গাইবান্ধা ৩ আসনের উপনির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার প্রচারনা সর্বত্র ছড়িয়ে পড়েছে তবে এসব প্রচারনায় কারো পৌষ মাস আর কারো মাঘ মাস অবস্থা কোন প্রার্থীর জন্য জনগণ অপেক্ষায় আবার কোন প্রার্থী জনসমাগমের অপেক্ষায় । উপ নির্বাচনী এ পর্যন্ত নৌকা মার্কার প্রার্থীর পক্ষে ব্যাপক সমাগম, মিছিল, মিটিং, সমাবেশ, পথসভা দেখা গেলেও অন্যান্য প্রার্থীদের তেমন কোন জনসমাগম কর্মসূচী নেই বললেই চলে। বিএনপি মনোনীত ধানের শীর্ষের প্রার্থী ডাঃ মইনুল হাসান সাদিক কোন মতে প্রচার প্রচারনায় দিন পার করছেন সাথে দলীয় নেতাকর্মীরা অদৃশ্য হতাশা তাদের মধ্যে বিদ্যমান। বাড়ী খুলিতে আর হাট বাজারে প্রচারণায় রয়েছেন। তবু শেষ দিন পর্যন্ত তাদের নির্বাচনী পথচলা চলছে। জাতীয়পার্টি মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী মাইনুর রাব্বী চৌধুরী রোমানের নির্বাচনী প্রচার প্রচারণায় বিএনপির উপস্থিত চাইতে তাদের জনসমাগম আরো ব্যাপক হারে কম। তার প্রচার প্রচারনা মটরসাইকেল শোডাউনে লিফলেট ভড়া সমর্থকের ঝুলিতে । সে তুলনায় এ দুই প্রার্থীর ভোটার উপস্থিতির শতকরা ১০ ভাগ বিএনপি ও ৮ ভাগ লাঙ্গল প্রতিকের প্রার্থী পক্ষে থাকবে। জাসদ মনোনীত মশাল প্রতিকের প্রার্থী শতকরা ২ ভাগ ভোট পাওয়ার আশংঙ্কা রয়েছে। যদিও নির্বাচনে তেমন কোন জোড়ালো প্রচার প্রচারণা নাই বললেই চলে মশালের । তবুও ২১ মার্চ প্রতিদ্বন্দিতামুলক উপ নির্বাচন এ নির্বাচনে জয় পরাজয় আছে ভোটের ফলাফল যাই হোক সকল কে মেনে নিতে হবে। ১০ জন সাধারণ ভোটারের মাঝে ভোট প্রদানে পছন্দের প্রার্থী জড়িপ করে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এ জড়িপে নৌকার পক্ষে বেশী থাকা ভোটাদের মাঝে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম ও করোনা ভাইরাসসহ যে কোন দূর্যোগ মোকাবেলায় প্রতিরোধ মুলক ব্যবস্থা গ্রহনে ব্যাপক ভাবে উৎসাহিত করেছে।

অপর দিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতির পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যাপক সমাগমের ফলে নির্বাচনে উৎসবের আকার পেয়েছে। এ উপ নির্বাচনে ভোটার উপস্থিতির শতকরা ৭০ ভাগ ভোট পাবেন। নৌকার পক্ষে উপ নির্বাচনে আশপাশের উপজেলা, জেলা ও কেন্দ্রীয় কমিটির আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গাইবান্ধায় এসে নির্বাচনী প্রচার প্রচারণা অংশ নিচ্ছেন ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বের প্রতি মানুষ আজ আস্থাশীল আসন্ন উপ নির্বাচনে নৌকা মার্কার আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি সাধারণ ভোটারদের নিকট প্রার্থী হিসাবে ব্যাপক জনপ্রিয় এ নির্বাচনে তিনি ব্যাপক ভোটে জয়ী হবেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নির্বাচিত প্রার্থী ডাঃ মোঃ ইউনুস আলী সরকার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করায় আসনটি শূণ্য হয় এ আসনের উপ নির্বাচন আগামী ২১ মার্চ। আসনটির সাদুল্যাপুরে ১১টি, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৮ টি ইউনিয়নে ১৩২ টি কেন্দ্রে মোট ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।এর মধ্যে নারী ভোটার ২ লাখ ১১ হাজার ১০৮ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৭৪৬ জন । এ নির্বাচনে শেষ পর্যন্ত আওয়ামীলীগ , জাতীয় পার্টি,বিএনপি ও জাসদের মনোনীত ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।