নবীনগর সলিমগঞ্জ বাজারে মরা গরু জবাই করে মাংস বিক্রি করার অভিযোগ

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ , ২৪ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

মো.আক্তারুজ্জামান (নবীনগর) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ বাজারে মরা গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে ফয়সাল মিয়া (২২) নামের এক মাংস বিক্রেতার বিরুদ্ধে।

শনিবার সকালে সলিমগঞ্জ বাজারে বুলু মিয়ার মাংসের দোকানে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি দ্রুত ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়।

তবে এই অভিযোগ স্বীকার করে কসাই বুলু মিয়া তার ছেলে ফয়সাল মিয়া বলেন আমাকে ক্ষমা করে দেন। জীবনে আর এই ভুল হবে না স্যার।

স্থানীয় এলাকাবাসী জানান, মাংস বিক্রেতা ফয়সাল মিয়া উপজেলার সলিমগঞ্জ ইউনিয়ন বাড়াইল গ্রাম থেকে ৩৫ হাজার টাকা দিয়ে জবাই করার উদ্দেশ্যে গত শুক্রবার রাতে একটি অসুস্থ গরু কেনেন। গরুটি গাড়ি থেকে নামানোর সময় মারা গেলে লোকচক্ষুর আড়ালে তাৎক্ষণিক জবাই করে ফেলেন কসাই ফয়সাল মিয়া। পরদিন শনিবার (২১ ডিসেম্বর) সকালে সলিমগঞ্জ বাজারে বুলু মিয়ার মাংস দোকানে মরা গরুর মাংস বিক্রি করেন।

এলাকার সচেতন মহল জানান, মরা গরুর মাংস বিক্রি বড় অপরাধ। এটা শরীয়তের বিধি বর্হিভুত একটি ঘৃনিত কাজ। তাই অপরাধী কসাই ফয়সাল মিয়ার বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসন যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এটা করা হলে কসাই বুলু মিয়া ও তার ছেলে ফয়সাল মিয়ার মত এমন ঘৃণিত কাজ আর কেউ করতে সাহস পাবে না।

এ ব্যাপারে নবীনগর থানার ওসি রনোজিত রায় জানান, অপরাধী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবেনা শীঘ্রই গ্রেপ্তার করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন, উপজেলা পশু কমকর্তা সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন