নবীনগরে সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করলেন তপন শীল

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ , ২০ জানুয়ারি ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ইসলাম ধর্ম গ্রহণকারী আব্দুল্লাহ আল আমীন। ছবি কালের বিবর্তন

সফিকুল ইসলাম বাদল (নবীনগর) : ‘ইসলামই শান্তির ধর্ম’ এই মর্মবাণী উপলদ্ধি করে সনাতন ধর্ম ত্যাগ করে পৃথিবীর একমাত্র শান্তির প্রতিক ইসলাম ধর্ম গ্রহন করেছেন তপন চন্দ্র শীল নামের সনাতন ধর্মালম্বী এক ব্যক্তি।

সে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের পৌর এলাকার পশ্চিম পাড়ার বাবা নকুল শীল ও মা দিপালী শীলের ছেলে। ইসলাম ধর্ম গ্রহণ করার পর আগের (তপন চন্দ্র শীল) নাম বাদ দিয়ে বর্তমানে তাঁর নতুন নাম রাখ হয়েছে আবদুল্লাহ আল আমিন।

রবিবার (১৯ জানুয়ারি) নোটারী পাবলিকের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার জেলা জজ আদালতে বিচারকের সামনে ঘোষণাপত্রের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহনের ঘোষনা করা হয়।

ওই ঘোষণাপত্রে তিনি বলেন, পৌর এলাকার আদালত পাড়ায় অবস্থিত আননূর প্রি-ক্যাডেট মাদ্রাসায় প্রধান শিক্ষক মাওলানা সাইফুর রহমান ও বিশিষ্ট ব্যক্তিদের সামনে পবিত্র কালেমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মোহাম্মাদুর রাসুলুল্লাহ’সহ ৫ কালেমা পাঠ করে ইসলাম ধর্মের প্রতি ঈমান এনে মনে প্রানে বিশ্বাস করে হিন্দু ধর্ম পরিত্যাগ করে হিন্দু নাম বাদ দিয়ে ইসলাম ধর্মের বিধানমতে আবদুল্লা-আল-আমিন নাম ধারন করে ইসলাম ধর্ম গ্রহন করেন মর্মে ঘোষনা করেন।

আবদুল্লা আল আমিন বলেন, আমি প্রাপ্ত বয়স্ক, ইসলাম ধর্মের রীতি নীতি ধর্ম কর্মে মুগ্ধ হয়েছি। তাই স্ব-ইচ্ছায় হিন্দু ধর্ম ত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে শান্তির ধর্ম ইসলাম ধর্ম গ্রহন করি।

এ ব্যাপারে মাদ্রাসার সভাপতি মাহাবুব আলম লিটন বলেন, আল্লাহ্ বলেছেন- ইন্নাদিনা ইনদাল্লাহীল ইসলাম; অথাৎ আল্লাহর নিকট মনোনীত ধর্ম হচ্ছে ইসলাম। ইসলাম ধর্ম মানার মাধ্যমে পৃথিবীতে শান্তি আসবে ইনশাআল্লাহ। আজ যিনি ইসলাম ধর্ম গ্রহন করেছেন তার প্রতি আল্লার্হ হুকুম হয়েছে বলেই তিনি ইসলাম ধর্ম গ্রহন করতে পেরেছেন। আল্লাহ্ তাকে হায়াত দান করুক তার ভবিষ্যৎ জীবন আল্লাহর নির্দেশনা পথে পরিচালিত হবে সেই দোয়া করি-আমিন।