নবীনগরে চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের আয়োজনে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ , ২৮ ডিসেম্বর ২০১৯, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মো.আক্তারুজ্জামান (নবীনগর) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ ও বড়িকান্দি ইউনিয়নের ১৭টি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিট মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার( ২৭ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলার সলিমগঞ্জ কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের আয়োজনে এই বৃত্তি পরীক্ষায় ৫ম শ্রেণির ছয়টি বিষয়ে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৫ম শ্রেণির মোট ১৩৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষা পরিদর্শনকালে সংগঠনের সদস্য শেরপুর জেলায় কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) মো. বিল্লাল হোসেন বলেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী মুখগুলোকে খুঁজে বের করতে চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের একটি অনন্য কাজ বৃত্তি পরীক্ষার আয়োজন। আশা করি এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের মেধা ও জ্ঞান দেশ, জাতি, সমাজের কল্যাণে নিবেদিত করবে।’

সংগঠনের সভাপতি মো.কামরুজ্জামান বলেন, মেধা, যোগ্যতা আর প্রতিভার চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিট খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখগুলোকে। এবার সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শিক্ষা উন্নয়ন চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের আয়োজিত মেধা বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ ও কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুক্রবার বিকালে সলিমগঞ্জ কলেজে চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে ও মোহাম্মদ আলীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নবীনগরের থোল্লাকান্দি গ্রামের কৃতি সন্তান ও শেরপুর জেলায় কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) মো. বিল্লাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সলিমগঞ্জ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস,চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের অর্থ সম্পাদক মো.জিয়াউল হক ভূঁইয়া শামীম,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.আব্দুল আউয়াল, বীর মুক্তিযুদ্ধা মো. জাকির হোসেন, বড়িকান্দি গ্রামের কৃতি সন্তান ও নারানগঞ্জ সদর থানায় কর্মরর্ত ওসি মো. মোহাম্মদ ইলিয়াছ সরকার, সংগঠনের সাধারন সম্পাদক নূরে-আলম, সলিমগঞ্জ কলেজের শিক্ষক মোহাম্মদ আবু হানিফ, সলিমগঞ্জ এ আর এম, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাম্মদ আলী, সলিমগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুফা বেগম,বড়িকান্দী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. লুৎফুর রহমান (লাল মিয়া), মোহাম্মদ আলী (হান্টু) এসময় আরো উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি ও স্থানীয় শিক্ষানুরাগী, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

চাইল্ডহুড ফ্রেন্ডস ইউনিটের আয়োজিত মেধা বৃত্তি পরীক্ষায় সলিমগঞ্জ ও বড়িকান্দি ইউনিয়নের ১৭টি স্কুল থেকে ১৩৬ জন শিক্ষার্থী অংশ নিয়ে বৃত্তি অর্জন করে ২৫ জন। এতে ট্যালেন্টপুলে ১০ জন ও সাধারণ গ্রেডে ১৫ জন বৃত্তি পায়। অনুষ্ঠানে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের হাতে নগদ অর্থসহ সনদ ও পুরস্কার তুলে দেন অতিথিরা।

মন্তব্য লিখুন