• লিড নিউজ সারাদেশ
  • ডুমুরিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ডুমুরিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ , ১৮ আগস্ট ২০২১, বুধবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

মোঃ শহিদুল ইসলাম : খুলনা প্রতিনিধি।

খুলনার ডুমুরিয়ায় পেশাজীবি সামাজিক সংগঠন ডুমুরিয়া ফাউন্ডেশন এর উদ্যোগে দিনব্যাপী ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে। উক্ত অনুষ্ঠানের ভার্চুয়ালি উদ্বোধন করেন উক্ত ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা প্রফেসর ডাঃ বিশ্বাস আখতার হোসেন ও সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদ মোড়ল। সার্বিক দিক নির্দেশনা দেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বাপ্পী, এবং সারাদিন ব্যপি মাঠ পর্যায়ে সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম লিপু।

উক্ত রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে কর্মরত ছিলেন ডুমুরিয়া ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবকগণের মধ্যে ইয়াছিন মোল্লা, অয়ন সরকার, মোঃ সোহান ফকির,মোঃ আনিসুর রহমান রাজ, শফিকুল ইসলাম রানা,আজিজুল গাজী প্রভৃতি। সারাদিন ব্যাপী প্রায় তিন শত জন শিক্ষার্থী এবং তাদের অভিভাবকসহ রক্তের গ্রুপ নির্ণয় করেন।

আয়োজকরা জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তারা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের কাজটি করে থাকেন। এর মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় এর পর প্রত্যেককে কার্ড প্রদান করা হয়। সংগঠনের সদস্যরা যে কোনো সময় কারো প্রয়োজনে রক্ত দিতে প্রস্তুত থাকে।