• জাতীয় শীর্ষ সংবাদ
  • জাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবীতে ঝাড়ু মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থীরা

জাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবীতে ঝাড়ু মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থীরা

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ , ১০ ফেব্রুয়ারি ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবি - কালের বিবর্তন

কালের বিবর্তন ডেস্ক : র্অধিকতর উন্নয়ন প্রকল্পের অর্থ কেলেঙ্কারি ও শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলায় মদদ দেওয়ার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের একটি ঝাড়ু মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ।

মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে কয়েকটি সড়ক ও পুরাতন প্রশাসনিক ভবন ঘুরে পরিবহন চত্বর-সংলগ্ন সড়কে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বাংলা বিভাগের অধ্যাপক তারেক রেজা বলেন, ‘বর্তমান উপাচার্যের আমলে বিশ্ববিদ্যালয় যেন দুর্নীতির মডেল হয়ে দাঁড়িয়েছে। উপাচার্যের মদদে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। একজন আত্মস্বীকৃত হামলাবাজকে অপসারণের জন্য তদন্তের কোনো প্রয়োজন নেই। উপাচার্যের অপসারণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার জন্য আমরা আজ ঝাড়ু হাতে নিয়েছি। ক্রমান্বয়ে আমাদের এ আন্দোলন আরও জোরালো হবে।’

ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি বলেন, ‘টাকা ভাগ-বাটোয়ারার বিষয়ে ছাত্রলীগ নেতাদের স্বীকারোক্তি, পত্রিকার খবর ও উপাচার্যের মদদে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা প্রমাণ করে তিনি দুর্নীতিবাজ। বর্তমান উপাচার্য নিজের পদে থাকলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের টাকা কতটা সুষ্ঠুভাবে ব্যয় হবে, তা নিয়ে সবাই সন্দিহান। তাই অবিলম্বে তাকে অপসারণ করতে হবে।’

উপাচার্যের অপসারণ দাবিতে বুধবার বিক্ষোভ ও সমাবেশ করবেন বলে ঘোষণা দেন আন্দোলনকারীরা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জাবি শাখার সদস্য সচিব আবু সাঈদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন- ছাত্র ফ্রন্টের সদস্য কনোজ কান্তি রায়, ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সাধারণ সম্পাদক সুদীপ্ত দে, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সোহানুর রশিদ মুন ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক শাকিল উজ জামান।

মন্তব্য লিখুন

আরও খবর