জাপার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠলে ভোট হবে—জি এম কাদের

প্রকাশিত: ৫:৫৬ পূর্বাহ্ণ , ২২ ডিসেম্বর ২০১৯, রবিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে
জি এম কাদের
ফাইল ছবি

কালের বিবর্তন ডেস্ক : কাউন্সিলে দলের নেতৃত্ব নির্বাচন নিয়ে প্রশ্ন উঠলে ভোট হবে। ভোটাভুটির জন্য মানসিকভাবে সেভাবে প্রস্তুত থাকতে হবে। শনিবার দলের বনানী কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠকে এ কথা বলেছেন জাপা চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন, জাতীয় পার্টির (জাপা) নেতৃত্ব নির্বাচনে আগামী ২৮ ডিসেম্বরের কাউন্সিলে প্রয়োজনে ভোট হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহাগীর আল মাহি সাদ। তিনি এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসন থেকে এমপি নির্বাচিত হওয়ার পর দলের যুগ্ম মহাসচিব হন। পদ পাওয়ার পর শনিবারই তিনি প্রথম দলীয় সভায় যোগ দেন।

জি এম কাদের দলের নেতাদের উদ্দেশে বলেন, কাউন্সিলে ভাড়া করে লোক আনা যাবে না। সম্মেলনে খাবারের ব্যবস্থাও থাকবে না। খাবার নিয়ে বিশৃঙ্খলা তৈরি হয়। কমিটিতে থাকতে নেতারা তদবির করেন, অনেকে নিজেদের মধ্যে মারামারিও করেন, তাহলে দলের জন্য ত্যাগ স্বীকার করতে পারবেন না কেন? ত্যাগ স্বীকার করতে না পারলে নেতা হওয়ার দরকার নেই।

জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, কাউন্সিলে যিনি চেয়ারম্যান নির্বাচিত হবেন তার কাছে অনুরোধ থাকবে, যেন কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের স্থান দেওয়া হয়। যারা দলের জন্য নির্যাতনের শিকার হয়েছেন, তাদের যেন পদ দেওয়া হয়। যারা বছরের পর বছর কমিটিতে থেকেও বৈঠকে আসেন না, আগামীতে তাদের কোনো জায়গা হবে না, তিনি যত বড় ক্ষমতাধর হোক।

সভায় আরও বক্তৃতা করেন জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল প্রমুখ।

মন্তব্য লিখুন

আরও খবর