জাপার অতিরিক্ত মহাসচিব রেজাউল ভূঁইয়াকে পদ থেকে বহিষ্কারের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় ঝাড়ু মিছিল

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ , ৯ ফেব্রুয়ারি ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবি - কালের বিবর্তন

জহির রায়হান : জাতীয় পার্টি মরা গরুতে পরিনত হয়েছে। একে শকুন, কুকুর, কুত্তা, বিড়াল খাওয়ার পর এখন পিপীলিকাও খাওয়া শুরু করেছে। কেন্দ্রে কিছুকিছু নেতা খানকা খুলে বসেছেন। দান-খয়রাত পেয়ে তারা সুপারিশ করে পদ পাইয়ে দেন যাকে-তাকে।

আজ রবিবার (৯ ফেব্রুয়ারী) দুপুরে জেলা জাতীয় পার্টি আয়োজিত এক প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন তারা।

জাপার নবগঠিত কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়াকে পদ থেকে বহিস্কার ও কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলে ঝাড়ু–উচিয়ে তার বিরুদ্ধে দেয়া হয় স্লোগান।

প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি পুনঃগঠনের দাবী জানিয়ে বলা হয় আগামী ১০ দিনের মধ্যে তা করা না হলে কঠোর কর্মসূচী দেয়া হবে এবং তৃনমুল জাতীয় পার্টি গঠন করা হবে।

দুপুর ১২টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের সামনে থেকে জেলা জাতীয় পার্টির উদ্যোগে একটি একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। এরপর সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় পার্টির আহবায়ক ও সাবেক এমপি জিয়াউল হক মৃধার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব কাজী মামুনুর রশিদ, কেন্দ্রীয় জাতীয় পার্টির শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহ জামাল রানা, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ওয়াহেদুল হক ওহাব, মনির হোসেন দেলোয়ার প্রমুখ।

বক্তারা বলেন, কেন্দ্রীয় কমিটিতে টোকাইদেরও সদস্যপদ দেয়া হয়েছে। কেন্দ্রীয় জাতীয় পার্টি এখন উপজেলা ও ইউনিয়ন কমিটিতে পরিনত হয়েছে। চাটুকার-বাটপারদের বাদ দিয়ে যোগ্য ব্যাক্তিদের পদ দেয়া না হলে ব্রাহ্মণবাড়িয়ায় যে আন্দোলন শুরু হবে তা প্রত্যেক জেলায় ছড়িয়ে দেয়া হবে। গঠন করা হবে তৃনমুল জাতীয় পার্টি। অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ এনে তাকে পার্টির সকল পদ থেকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে তাকে জেলা জাতীয় পার্টিতে অবাঞ্ছিত ঘোষণা করেন বক্তারা।

ব্রাহ্মণবাড়িয়ার যারা কেন্দ্রীয় কমিটিতে পদ-পদবী পেয়েছেন তাদের সবার পদ স্থগিত করারও দাবী জানান। সমাবেশে জাতীয় পার্টিতে শুদ্ধি অভিযান চালানোর দাবী করে জেলার নেতারা এজন্যে পার্টির উপদেষ্টা ও বিরোধী দলের নেতা রওশন এরশাদের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার পাশাপাশি তৃণমূল জাতীয় পার্টি গঠনেরও হুঁশিয়ারী দেন বক্তারা।

এদিকে গত শনিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার এড. রেজাউল ইসলাম ভূইয়াকে জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব মনোনীত করায় ব্রাহ্মণবাড়িয়ায় আনন্দমিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। নেতৃত্বে দেন জেলা জাতীয় পার্টির যুগ্ম সদস্য সচিব নাসির আহমেদ খান, জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য এড. আব্দুল্লাহ আল হেলাল, পৌর জাতীয় পার্টির আহবায়ক মোঃ ফিরোজ খান প্রমুখ।