• রাজনীতি শীর্ষ সংবাদ
  • চেয়ারম্যান প্রার্থীর মিট দা প্রেস–জয় পরাজয় যাই হোক সুষ্ঠ নির্বাচনের প্রতি আহ্বান

উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪

চেয়ারম্যান প্রার্থীর মিট দা প্রেস–জয় পরাজয় যাই হোক সুষ্ঠ নির্বাচনের প্রতি আহ্বান

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ , ১৮ মে ২০২৪, শনিবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে
চেয়ারম্যান প্রার্থীর মিট দা প্রেস--জয় পরাজয় যাই হোক সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে নেকাকর্মীদের নিয়ন্ত্রণ করে প্রচারণা চালাতে প্রতিদ্বন্ধী প্রার্থীর প্রতি আহ্বান।ছবি- কালের বিবর্তন

২৯ মে আসন্ন কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমেদ বুলবুল সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। মতবিনিময় সভায় তিনি বলেন, জয় পরাজয় যাই হোক শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নেতাকর্মী ও সমর্থকদের নিয়ন্ত্রণ করে নির্বাচনী প্রচারণা চারাতে প্রতিদ্বন্ধী প্রার্থীর প্রতি আহ্বান জানান। শনিবার (১৮ মে) বেলা ১ টা ৩০ মিনিটে কমলগঞ্জে বেসরকারী সংস্থা হীড বাংলাদেশ এর সভা কক্ষে এ মতবিনিময় সভা করেন।

সাংবাদিক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কমলগঞ্জ উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র ও ইমতিয়াজ আহমেদ বুলবুলের নির্বাচনী কর্মী মো. জুয়েল আহমেদ, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজীৎ রায়।

কমলগঞ্জ উপজেলা পিরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমেদ বুলবুল বলেন, গত ২০১৮ সালে অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সে সময় কমলগঞ্জ উপজেলা পরিষদে আওয়ামীলীগের নৌকা প্রতীকে প্রার্থী ছিলেন তৎকালীন কেন্দ্রীয় আওয়ামীলীরেগর সদস্য বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান। দলীয় একক প্রার্থী থাকায় নির্বাচনকে উৎসব মুখর করতে তিনি (ইমতিয়াজ) স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস মার্কা নিয়ে প্রতিদ্বন্ধীতা করে পরাজিত হয়েছিলেন।

এবার দলীয় প্রতীক না থাকায় তিনি আবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনী প্রার্থী হয়েছেন। বড় ভাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী হওয়া কি তার অপরাধ। কৃষিমন্ত্রী মহোদয় কোন প্রকার প্রভাব বিস্তারও করছেন না। এমনকি নির্বাচনী এলাকায়ও আসছেন না। তারপরও প্রতিদ্বন্ধী প্রার্থীর কিছু সংখ্য সমর্থক ও নেতা কর্মী নির্বাচনী প্রচারণায় উস্কানীমূলক বক্তব্য রেখে নির্বাচনী মাঠকে উত্যপ্ত করার চেষ্টা করছেন। নির্বাচনে সকল প্রার্থী জয়ের জন্য ভোটারদের নানা আশ্বাস দিতে পারে। ভোটারদের রায়ে একজন চেয়ারম্যান নির্বাচিত হবেন। কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক নারীসহ তিন জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

নির্বাচনের দিন বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে বেশি করে ভোটার যাতে উপস্থিত হয়ে পারে সে ব্যবস্থা করতে হবে। সবাই আশা করেন নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হোক। এজন্য প্রার্থীর সমর্থক, নেতাকর্মীর আচরণও সুন্দর হতে হবে। তাই প্রার্থীরাই তার সমর্থক ও নেতা কর্মীর আচরণ নিয়ন্ত্রণ করতে হবে। তা হলেই কমলগঞ্জ উপজেলা পরিষদে নির্বাচনী পরিবেশ ভালো থাকবে। সেজন্য প্রতিদ্বন্ধী প্রার্থীরা তাদের সমর্থক ও নেতাকর্মীকে নিয়ন্ত্রণ করে সুন্দর প্রচারণা চালাতে হবে।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ইমতিয়াজ আহমেদ বুলবুল বলেন, ‌‘তিনি নির্বাচিত হলে এ উপজেলার সার্বিক উন্নয়নে প্রয়োজনে সাংবাদিকদের সাথে বসে আলোচনা করে তাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। কমলগঞ্জ উপজেলার পর্যটর উন্নয়নে গুরুত্বসহকারে কাজ করবেন। কমলগঞ্জের উন্নয়নে ও মাদকমুক্ত করতে কাজ করবেন তিনি।’

মন্তব্য লিখুন

আরও খবর