গ্রাম্য শালিশে করতে গিয়ে সাবেক চেয়ারম্যান নিহত, আটক ২

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ , ১২ এপ্রিল ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার সাঘাটায় গ্রাম্য শালিসী বৈঠকে মধ্যস্থকারী   সাবেক  চেয়ারম্যান আব্দুল হামিদ মোল্লা (৬০) কে পিটিয়ে  হত্যা করেছে  প্রতিপক্ষ। এ  ঘটনায় জড়িত  শ্যামল ও নিলমণি সাহাকে  আটক করেছে পুলিশ ।

আজ ১২ এপ্রিল রবিবার সকাল ১১ টার দিকে গাইবান্ধার   সাঘাটা বাজারে এ ঘটনা ঘটেছে।নিহত আব্দুল হামিদ মোল্লা সাঘাটা উপজেলার হাসিলকান্দি গ্রামের মৃত কছোর উদ্দিন মোল্লার পুত্র।  স্থানীয় শালিস ও আপোষ মিমাংসায় অত্যন্ত ন্যায় নিষ্ঠার সাথে ভুমিকা রাখার ক্ষেত্রে হামিদ মোল্লা বিগত সময়ে ব্যাপক সুনাম ছিল। তিনি   সাঘাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিল।

পুলিশ জানায়,আজ  সাঘাটা বাজারে ব্যবসায়ী ননী গোপাল সাহার তিন পুত্রের মধ্যে পারিবারিক জমি-জমার ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল।  সাকলে মেজো ভাই কালাচান সাহার ডাকে বিরোধ নিস্পত্তিতে শালিসী বৈঠকে বিচারক বা  মধ্যস্থকারী হিসাবে  সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মোল্লা উপস্থিত হন ।  এতে ক্ষিপ্তি হয়ে শ্যামল ও নিলমণি সাহা  হামিদ মোল্লাকে পিটিয়ে মাটিতে ফেলে কিলঘুষি মারতে থাকে। এসময় ঘটনাস্থলেই হামিদ মোল্লার মৃত্যু হয়। এরপর তাকে সাঘাটা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষনা করে।

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল হোসেন জানান,  এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে এবং ঘটনায় জড়িত  শ্যামল ও নিলমণি সাহাকে  আটক করা হয়েছে ।