গাইবান্ধা ৩ আসনে প্রচার প্রচারনার শেষ মহুর্তে নৌকার প্রচারণায় গণজোয়ার

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ , ১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

গাইবান্ধা জেলা প্রতিনিধি: ২১ মার্চ নির্বাচন আজ ১৮ মার্চ ভোট গ্রহনের ৪৮ ঘন্টা আগে গাইবান্ধা ৩ আসনের উপ নির্বাচনে প্রচার প্রচারনার শেষ মুহুর্তে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নৌকা মার্কার পক্ষে ভোট চেয়ে শহর, বন্দর, গ্রাম-গঞ্জে পৃথক পৃথক ভাবে শেষদিনে চষে বেড়িয়েছেন কর্মী সমর্থকগণ । অপরদিকে গাইবান্ধা জেলাসহ দেশ জুড়ে বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেষ মহুর্তের প্রচার প্রচারণায় ভোটারদের কাছে নৌকা মার্কায় ভোট চান এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।

প্রচার প্রচারণার শেষ দিনে পলাশবাড়ী উপজেলায় গণসংযোগ শেষে সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাটে ইউনিয়ন আওয়ামীলীগ ও মটর শ্রমিক ইউনিয়নের যৌথ আয়োজনে নির্বাচনী সভায় বক্তব্য রাখেন এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।এরপর উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ শেষে ১৮ মার্চ বিকালে সাদুল্যাপুর উপজেলায় ফরিদপুর ইউনয়নের মোলং বাজারে ১৪ দলের আয়োজনে মুজিব বর্ষে নৌকা মার্কার প্রার্থী কে সমর্থনে এ নির্বাচনে জাসদের প্রার্থী খাদেমুল ইসলাম খুদির ডাকে নৌকার নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও সাবেক সংসদ সফুরা বেগম।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার জাকারিয়ার সভাপতিত্বে এ জনসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্যাহ হারুন বাবলু,সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাড উম্মে কুলসুম স্মৃতি, জেলা জাসদের সাবেক সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু,গাইবান্ধা সদর উপজেলা চেয়ারম্যান শাহ সরোয়ার কবির,গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সাদুল্যাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব,গাইবান্ধা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুজ্জামান রিংকু,পলাশবাড়ী উপজেলা জাসদের সভাপতি সাংবাদিক নুরুজ্জামান প্রধান, পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা সেচ্ছা সেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল লতিফ আকন্দ,জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মাদ আসিফ, সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুনসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং জাসদের সহযোগী সংগঠন ও ১৪ দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা সকলে এলাকার উন্নয়নের স্বার্থে উপ নির্বাচনে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

অপরদিকে পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উপজেলা জুড়ে পৃথক পৃথক টিমে বিভক্ত হয়ে উপজেলার ৮ টি ইউনিয়নে ও একটি পৌরসভায় ব্যাপক প্রচার প্রচারণার পাশাপাশি গণসংযোগ ও নির্বাচনী সভা চালিয়েছেন। এতে দলীয় নেতাকর্মীরাসহ সচেতন মানুষ নিজ উদ্যোগে অংশ নেন।

অন্যদিকে নির্বাচন কে ঘিরে একটি বিশেষ একটি চক্র ক্ষমতাসীন দল ও পুলিশ প্রশাসনের মধ্যে বৈরী সম্পর্ক সৃষ্টির পায়তারা করছে। ক্ষমতাসীন দল ও পুলিশ প্রশাসনের মধ্যে বিভেদ তৈরী করছেন একটি বিশেষ লেবাসে থাকা বিএনপির সহযোগী সংগঠনের এক নেতা। অপরদিকে প্রচার প্রচারণার শেষ দিনে জাতীয় পার্টি প্রার্থী পক্ষ হতে কোন মিছিল মিটিং সভা সমাবেশ চোখে না পড়লেও শেষ দিনে পলাশবাড়ী উপজেলায় ২ শতাধিক ছাত্র যুবকের অংশ গ্রহনে একটি মিছিল বের হয়ে আবার তরিঘরি করে অস্থায়ী অফিসে ঢুকে পড়ে সেখানে বিভাগীয় নেতাদের সামনে দ্বন্দ কোলহে জড়িয়ে পড়ে । এতে বিএনপির নেতাকর্মীরা নিজেরা নিজেরা মারামারি করে আহত হয়। এ অবস্থায় উপ নির্বাচনে অন্যান্য প্রার্থীদের লাজুক কর্মকান্ড আর ক্ষমতাসীন দলের নৌকা মার্কার প্রার্থীর প্রচার প্রচারনায় গণজোয়ার উঠেছে।

উল্লেখ্য,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নির্বাচিত প্রার্থী গত বছর ২৭ ডিসেম্বর ডাঃ মোঃ ইউনুস আলী সরকার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করায় আসনটি শূণ্য হয় এ আসনের উপ নির্বাচন আগামী ২১ মার্চ। এ উপ নির্বাচনে ব্যাপক ভোটে নৌকার জয়ের সম্ভবনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বের প্রতি মানুষ আজ আস্থাশীল আসন্ন উপ নির্বাচনে নৌকা মার্কার আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি সাধারণ ভোটারদের নিকট প্রার্থী হিসাবে ব্যাপক জনপ্রিয় এ নির্বাচনে তিনি ব্যাপক ভোটে জয়ী হবেন। উপ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে গণজোয়ার উঠেছে। আসনটির সাদুল্যাপুরে ১১টি, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৮ টি ইউনিয়নে ১৩২ টি কেন্দ্রে মোট ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।এর মধ্যে নারী ভোটার ২ লাখ ১১ হাজার ১০৮ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৭৪৬ জন । এ নির্বাচনে শেষ পর্যন্ত জাসদের মনোনীত প্রার্থী নির্বাচনে হতে সরে দাড়ানোও আওয়ামীলীগ , জাতীয় পার্টি,বিএনপির ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

মন্তব্য লিখুন

আরও খবর