• দেশজুড়ে ফিচার
  • কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ , ৯ জুন ২০২৪, রবিবার , পোষ্ট করা হয়েছে 1 week আগে
ছবি- কালের বিবর্তন

রবিবার (৯ জুন ২০২৪) সকাল ১১ টায় নিজ কার্যালয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর সাথে কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৪-২০২৫ স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী যথা সময়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটির আয়োজন করা হয়। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত থেকে আগামী ২০২৪-২০২৫ অর্থ সন অর্থাৎ ১ জুলাই ২০২৪ হতে ৩০ জুন ২০২৫ পর্যন্ত সময়ের জন্য রূপকল্প, অভিলক্ষ্য, কৌশলগত উদ্দেশ্যসমূহ, কার্যাবলি কর্মসম্পাদন সূচক এবং লক্ষ্যমাত্রা সংক্রান্ত বিষয়ে অত্র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করা হয়।

এ সময় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এনোয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (APA) হল একটি প্রতিষ্ঠানের জবাবদিহিতা ও কর্মক্ষমতা বৃদ্ধি এবং সম্পদের সঠিক ব্যবহার করার উদ্ভাবনী পদ্ধতি।

সরকারি প্রত্যেকটি কাজে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ, সর্বোপরি প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য সরকারি দপ্তর/সংস্থাসমূহে বিগত ২০১৪-১৫ অর্থবছরে কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তন করা হয়। এ চুক্তি সম্পাদন ও বাস্তবায়নের মাধ্যমে মূলত মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রমকে পদ্ধতি নির্ভর থেকে ফলাফল নির্ভর করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পাশাপাশি এ পদ্ধতির মাধ্যমে মন্ত্রণালয়/বিভাগের সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ ও নৈর্ব্যক্তিক মূল্যায়ন করা সম্ভব হয়। তিনি কুমিল্লা রিজিয়নে কর্মরত সকল অফিসার ইনচার্জদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৪-২০২৫ এ উল্লেখিত কার্যক্রম সমূহ যথাযথ ভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মাসুম সরদার, সহকারী পুলিশ সুপার কুমিল্লা হাইওয়ে সার্কেল ও অতিরিক্ত দায়িত্ব চট্রগ্রাম হাইওয়ে সার্কেল এবং হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের ২২ থানার অফিসার ইনচার্জ বৃন্দ।

মন্তব্য লিখুন

আরও খবর