কালভার্টের মুখ বন্ধ ! টিঘর রাস্তায় হাঁটু পানি

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ , ২৪ মার্চ ২০২৪, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে
ছবি- কালের বিবর্তন

সরাইল উপজেলার টিঘর সড়কের সামনের কালভার্টের মুখ বন্ধ করে গড়া স্থাপনা। উপজেলার টিঘর চকবাজারসহ বিভিন্ন এলাকায় কালভার্টের মুখ ভরাট করে পানির প্রবাহ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়,উপজেলা টিঘর চকবাজারে বৃষ্টির পানি বের হওয়ায় জন্য গ্রামের রাস্তায় একটি কালভার্ট রয়েছে।

রাস্তাটি গ্রাম থেকে বের হয়ে টিঘর সড়কে মিশেছে। কালভার্টের কারণে বৃষ্টি হলেও চক বাজারে পানি জমত না।চকবাজার সহ পাশের এলাকার পানি ওই কালভার্ট দিয়ে বের হয়ে নেমে যেত। কিন্তু আজ কয়েক দিন ধরে এই কালভার্টের মুখ বন্ধ করে দিয়েছে মো. লোকু মিয়া।

কালভার্ট সামনের অংশ ভরাট করে লোকু মিয়া নামের এক লোক বন্ধ করে দিয়েছে পানি চলাচল। এতে টিঘর রাস্তায় ও চকবাজারে একটু বৃষ্টিতে হাটু পানি। আজ বিকেলে তোলা ছবি দেওয়া হয়েছে। অপরদিকে পানির চলাচলের পথ বন্ধ করে বাড়িঘর তৈরি করা লোকু মিয়া বলেন, ‘পানি চলাচলের কালভার্ট সামনে আমাদের মালিকানাধীন জায়গা।

আমার সামনে দিয়ে পানি যেতে দেবনা।নিজস্ব প্রয়োজনে কালভার্ট বন্ধ করা হয়েছে।স্থানীয় ইউপি সদস্য মো. লায়েছ মিয়া বলেন,টিঘর রাস্তার লোকু মিয়ার বাড়ির সামনের কালভার্ট বন্ধ করে দিয়েছে। কালভার্টের সামনের অংশ ভরাট করে বাড়ি নির্মাণ করার কারণে পানি নিষ্কাশন বন্ধ হয়ে গেছে।

কাল আর আজ বৃষ্টিতে টিঘরের রাস্তা চকবাজারসহ এলাকায় এখন হাঁটুপানি। এতে মানুষের চলাচলে জন দুর্ভোগ লেগেছে এলাকা বাসীর চলাচলের সুব্যবস্থা করতে। উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।