কসবায় কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ , ১ জুলাই ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 weeks আগে

মো:রাসেল মিয়া
কসবা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বুধবার সকাল ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খরিপ-২/রোপা আমন মৌসুমে ২৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলমের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভূঁইয়া।

কসবা উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা পৌর সভার মেয়র এমরান উদ্দিন, কসবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান প্রমুখ।

কসবা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, খরিপ-২/রোপা আমন মৌসুমে উপজেলার ২৫০ জন নির্বাচিত কৃষকের মাঝে উন্নত মানের ধান বীজ ও সার বিতরণ করা হয়। তন্মধ্যে ২০০জন কৃষক ৫ কেজি করে উফসী বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন এবং ৫০জন কৃষক ২ কেজি করে হাইব্রিড বীজ, ২০কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন।
উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম জানান, রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলার ২৫০জন নির্বাচিত কৃষকের মাঝে উন্নত মানের ধান বীজ ও সার বিতরণ করা হয়।

মোহাম্মদ রাসেল মিয়া
(কসবা ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

মন্তব্য লিখুন

আরও খবর