• শীর্ষ সংবাদ সারাদেশ
  • “করোনা ভাইরাস” সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো এবং পর্ণোগ্রাফি অপরাধের দায়ে একজন গ্রেফতার

“করোনা ভাইরাস” সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো এবং পর্ণোগ্রাফি অপরাধের দায়ে একজন গ্রেফতার

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ , ৮ এপ্রিল ২০২০, বুধবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ মহিউদ্দিন সরকার: র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস একটি বৈশ্বিক আলোচিত বিষয়, যা নিয়ে বিভিন্ন কুচক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে আসছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো সম্পর্কিত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ০৭/০৪/২০২০ ইং তারিখ গভীর রাতে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানাধীন মুন্সীবাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে মোঃ তাজুল ইসলাম (৪২), পিতা- মোঃ তফাজ্জল হোসেন, সাং- দক্ষিণ দিঘলদি, থানা- মতলব দক্ষিণ, জেলা- চাঁদপুরকে আটক করা হয়। এ সময় তার হেফাজত হতে ০১টি ঝঅগঝটঘএ অহফৎড়রফ মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোন সেটে ধৃত আসামী মোঃ তাজুল ইসলাম (৪২) “ঞধুঁষ ওংষধস” নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস” সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়। এছাড়াও উক্ত মোবাইলে সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে নানা ধরণের বিভ্রান্তিকর অপপ্রচারসহ যৌন উত্তেজনা সৃষ্টিকারী অর্ধনগ্ন/নগ্ন ভিডিও এবং স্থিরচিত্র সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শন করে ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মহিলাদের আইডিতে প্রেরণের প্রমাণ পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত অপরাধের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।