করোনা প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসারের মাক্স বিতরণ

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ , ৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 1 month আগে

মো. তাসলিম উদ্দিন সরাইল
(ব্রাহ্মণবাড়িয়া)

সরাইলউপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল করোনা প্রতিরোধে উপজেলার আজবপুর বাজার এলাকায় জনসাধারণের মাঝে মাক্স বিতরণ করছেন।
গতকাল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল করোনা প্রতিরোধে উপজেলার আজবপুর বাজারে ছোট্ট বাচ্চাদের কে নিজ হাতে মাস্ক পড়িয়ে দেন।
তিনি এ সময় বিশেষ ভাবে অনুরোধ করছেন মাক্স পরিধান করুন, বিনা প্রয়োজনে বাইরে আসবেন না। একইভাবে উপজেলায় মাইকিং করে জানানো হয়েছে, করোনা দিন দিন মারাত্বক আকার ধারণ করেছে, সে কারণে স্বাস্থ্যবিধি মেনে মাক্স পরিধান করে বাইরের কাজ করুন। সরকারী নির্দেশ মেনে চলুন, নিজে ও অন্যকে সুরক্ষা থাকার সাহায্য করুন। মাক্স ছাড়া বাইরে বের হলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাসহ আইন গত ব্যবস্থা নেওয়া হবে।মাক্স বিতরণের সময় সরাইল নির্বাহী অফিসারে’র সঙ্গে ছিলেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. সাইফুল ইসলাম প্রমূখ। ব্রাহ্মণবাড়িয়া সরাইলে করোনা ভাইরাস প্রতিরোধে মাঠে উপজেলা প্রশাসন সরকারের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন।উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়,প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে বিশ্ব ব্যাপী শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিতে সরাইল উপজেলা প্রশাসন নিয়মিত প্রচারাভিযানের পাশাপাশি মাস্ক বিতরণ এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। সরাইল উপজেলায় স্বাস্থ্যবিধি না মানায় পথচারীসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৩ মামলা করা হয়েছে। একই সাথে ৩০ হাজার পাচঁশত টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলায় একযোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

মন্তব্য লিখুন

আরও খবর