করোনা প্রতিরোধে উচালিয়া পাড়ার প্রবেশকারী স্বেচ্ছায় হাত ধোয়া

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ , ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে
সরাইল উপজেলার উচালিয়া পাড়া মোড়ে জনসচেতনতা বৃদ্ধিতে স্বেচ্ছায় হাত ধোয়াসহ পাচঁটি প্রবেশপথ বন্ধ করে গ্রাম লকডাউন করেছে ।

বুধবার (৮ এপ্রিল ) সকাল থেকে উচালিয়া পাড়া গ্রামের সর্বস্তরের মানুষ ও যুবক বৃন্দের উদ্যোগে জনসচেত নতা বৃদ্ধিতে স্বেচ্ছায় হাত ধোয়াসহ গ্রামকে লকডাউন করা হয়েছে। একান্ত প্রয়োজনে কেউ উচালিয়া পাড়া মোড়ে প্রবেশ করলে ও মোড় থেকে নিজ ঘরে ফিরে আসলে তাদের জন্য হাত ধোয়াসহ জীবানুনাশক প্রয়োগের ব্যবস্থা রয়েছে। সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই মোড়ে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোন সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে উপজেলার উচালিয়া পাড়ার পক্ষথেকে এ উগ্যোগ নেয়া হয়। পাশাপাশি মোড়ের দুটি প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে।

জরুরী প্রয়োজনে কেউ এ মোড়ে প্রবেশ করলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।
গ্রামের অনেকেই জানান, গ্রামবাসিকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। জরুরী প্রয়োজনে কেউ এ গ্রামে অথবা উচালিয়া পাড়া মোড়ে প্রবেশ করলে তাকে জীবাণুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবাণুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। এব্যাপারে সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ সাহাদাত হোসেন টিটো জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়।সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে। তিনি এসময় এ প্রতিনিধির মাধ্যমে সকলকে আহ্বান করে বলেন, আসুন বাসায় জামাতে নামাজ পড়ি,বাসাকে মসজিদে পরিনত করি।রাস্তায় বা দোকানে আড্ডা না দিয়ে নিজে ও ভালো থাকি পরিবারকে নিরাপদ রাখি।

বিষয়:

মন্তব্য লিখুন