করোনায় জনসচেতনায় নিরলস পরিশ্রম করে যাচ্ছে এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা

প্রকাশিত: ৩:১১ পূর্বাহ্ণ , ১১ এপ্রিল ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা

মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ ভূমি একজন মানুষের শ্রেষ্ঠ অবলম্বন। মানুষ তার সারাজীবনের সঞ্চয় দিয়ে একখন্ড ভূমি কিনে সেই ভূমির প্রশাসনিক রক্ষণাবেক্ষণের দায়িত্ব যদি যোগ্য হাতে না পড়ে তবেই বাড়ে জনভোগান্তি। আমাদের দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে জনগণের অভাব-অভিযোগই কেবল শোনা যায় নিত্য। তবে তাদের মাঝে ব্যতিক্রমও পাওয়া যায়। যারা নিজের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে জনগণের আস্থা ও প্রিয় মানুষ হয়ে উঠেন। হয়রানি থেকে মুক্তি দেন মানুষকে। নিজের সরকারি দপ্তরকে করে তোলেছেন জনবান্ধব সরাইল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা। যিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন ইতিবাচক মনোভাব সম্পন্ন কর্মকর্তা।

বতর্মানে করোনা প্রাদুর্ভাব দুরীকরণে জনসচেতনতায় ব্রাক্ষণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর দিকনির্দেশনায় ও সরাইল উপজেলা নিবার্হী অফিসার এ এস এম মোসার তত্ত্বাবধানে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াঙ্কা।

উপজেলার গ্রাম থেকে গ্রাম অঞ্চলের মানুষের নিকট শ্রেষ্ঠ এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা অন্যন্য মানসিকতা সৃজনশীলতায় অনুপ্ররেণা হয়ে উদ্ভাসিত হয়েছে সরাইলের সাধারণ মানুষের হৃদয়ে। করোনা ভাইরাসেও দিনে কিংবা রাতে যে কোনো অভিযোগ পেলে তাৎক্ষণিক ছুটে যেতে দেখা যায় ঘটনা স্হলে।

সরেজমিনে দেখা যায়, জনসচেতনতা বৃদ্ধিতে সার্বক্ষনিক নিয়োজিত থাকতে দেখা যায়। নিরাপদ দূরত্ব থেকে যার যার নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য ক্রয় করে যার যার ঘরে অবস্থান করার জন্য আহ্বান করা হচ্ছে। যে কোন সিদ্ধান্ত নিতে তিনি যেমন নমনীয়, তেমনি কঠোর।

করোনা প্রতিরোধের কার্যক্রম শুরু থেকে ২২ মার্চ পর্যন্ত পণ্যদ্রব্য বেশি দামে বিক্রি সহ বিভিন নিয়ম অমান্য করায় দোকানী ও জনসাধারণকে ২ লক্ষ ৬৭ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বেশি দামে পণ্য বিক্রয় ও অযথা ঘোরাঘুরি দায়ে আইনের বিভিন্ন ধারায় এই অর্থ আদায় করা হয়।

সরাইল উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াঙ্কা বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার সম্মানিত জেলা প্রশাসক স্যারের সার্বিক নির্দেশনায় ও উপজেলা নির্বাহি অফিসার স্যারের তত্ত্বাবধানে সরাইল উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিতভাবে সকল জনসাধারণকে এলাকার বিভিন্ন মোড়ে, বাজারে অহেতুক অবস্থা বা ঘুরাঘুরি না করার জন্য সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। নিয়মিত বাজার মনিটরিং ও সরকারের নিয়ম মেনে চলার জন্য বলা হচ্ছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

মন্তব্য লিখুন

আরও খবর