কমলগঞ্জের ধলাই নদীতে লোহার নৌকা ভাসমান : উৎসুক জনতার ভিড়!

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ , ১৩ এপ্রিল ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ছবিঃ কালের বিবর্তন
মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার কমলগঞ্জের ধলাই নদীতে চর কাটা অভিযান অব্যাহত আছে এবং বর্তমানে বিভিন্ন জায়গায় নদীতে মেশিন বসিয়ে বৈধভাবে বালু তোলার কাজ চলছে।  জেলার কমলগঞ্জ উপজেলার ৮ নং মাধবপুর ইউনিয়নের ১ ওয়ার্ড ধলাইপার গ্রামে ছাতির মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকটে ধলাই নদীতে চর কাঁটা অভিযান অব্যাহত ছিল কিছুদিন আগে। এবং বর্তমানেও মেশিন বসিয়ে বালু উত্তোলন চলছে।
এখানে গতকাল ১২ এপ্রিল দুপুর ২ ঘটিকায় স্থানীয়রা দেখতে পায় নদীতে লোহার নৌকা বা স্থানীয়দের মতে গুড় তৈরি করার খারাই পানির উপরে ভেসে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ খবর ভাইরাল  হলে সেই সময় থেকে আজ ১৩ এপ্রিল দুপুর ১: ৩০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছালে দেখা যায় এটাকে এক নজর দেখার জন্য স্থানীয় জনতার ভিড় করে।  কেউ কেউ ধলাই নদীর পানিতে নেমে এটাকে ছুয়ে দেখছেন যে এটা কি আসলে। নৌকা না অন্য কিছু। স্থানীয় উৎসুক জনতা দের সাথে কথা বললে, ভানুগাছ এলাকার ব্যবসায়ী হরুদ মিয়া বলেন, আমরা সামাজিক যোগাযোগ  ফেইসবুকে দেখেছি এখন সরেজমিনে দেখতে আসলাম আসলে এটা কি। এবং কেউ কেউ বলছেন এটা প্রাচীন যুগের ঘোড়ার গাড়ি তে ব্যবহৃত ঘোড়ার গাড়ির বডি এটি।
আবার কেউ কেউ বলছেন চা পাতার ফ্যাক্টরিতে ব্যবহৃত ব্যবহারের কোন জিনিস হতে পারে এটা। কারো ধারণা ছোট কোন রাস্তার কালবার্ড হিসেবে এটিকে প্রাচীন যুগে ব্যবহার করা হতে পারে। ১৫ ফুট লম্বা ৩ ফুট পাশের। এ লোহার জিনিটি গত কাল রাত এবং সকালের দিকে নদীতে ভাসমান অবস্থায় থাকলেও বর্তমানে স্থানীয় লোকজন বারবার এটা কে উল্ট পাল্ট করে দেখছেন। স্থানীয় বাসিন্দা সহ আগত লোকজন এটা কে যার যার ফেসবুক লাইফেও দেখাচ্ছেন যার ফলে দূর দুরান্ত থেকেও বিভিন্নস্থানের লোকজন গাড়ি ভাড়া করে কেউ কেউ মোটরসাইকেলে এবং পায়ে হেঁটে এসে এটাকে দেখছেন।

মন্তব্য লিখুন