• জাতীয় জীবনযাপন
  • উৎসাহ-উদ্দীপনার মধ্যে নাসিরনগরের ১৩ ইউনিয়নে ভোট গ্রহণ /ভোট দিতে ‘ভাল লাগে’ শতবর্ষী কিরণ রানীর

উৎসাহ-উদ্দীপনার মধ্যে নাসিরনগরের ১৩ ইউনিয়নে ভোট গ্রহণ /ভোট দিতে ‘ভাল লাগে’ শতবর্ষী কিরণ রানীর

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ , ১১ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 weeks আগে

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি: উৎসাহ-উদ্দীপনার মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ১৩ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। অনেকের মতো সকাল সকাল ভোট দিতে এসেছেন শত বছর পেরোনো বৃদ্ধা কিরণ রানী দেব। তিনি বললেন, ভোট দেয়া উপভোগ করেন তিনি।

বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার চাতলপাড়া ইউনিয়নের চাতলপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী ও পুরুষ ভোটাররা কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়ান। কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা যায়।

চাতলপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০৭ বছর বয়সী বৃদ্ধা কিরণ রানী দেব লাঠিতে ভর করে ভোট দিতে আসেন।

বৃদ্ধার সঙ্গে আসা পুত্রবধূ বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে মা ভোট দেয়ার জন্য তৈরি হয়েছেন। সকালে গোসল ও নাস্তা সেরে লাঠিতে ভর দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে ভোট দিতে আমাক সঙ্গে করে নিয়ে আসেন। তবে ভোট কেন্দ্রের লাইনে অনেক ভিড়। তাই অপেক্ষা করছি।’

বৃদ্ধা কিরন রাণী বলেন, ‘আমার শরীর বালা না। নৌকাত ভোটটা দিয়া যামু-গা। ভোট দিতে বালা লাগে।’

নাসিরনগরের ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিভিন্ন রাজনৈতিক দল ও নির্দলীয় প্রার্থীসহ ৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত মহিলা ওয়ার্ডে রয়েছেন ১৬৫ জন প্রার্থী এবং সাধারণ সদস্য পদে প্রার্থী ৪৯৬ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, ১১৭টি ওয়ার্ডের ১২৫টি কেন্দ্রের ৬৩১টি বুথে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৮১৬ জন অফিসারসহ পুলিশের ফোর্স, পাঁচ প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাব এবং ২১২৫ জন আনসার মোতায়েন রয়েছে।

নির্বাচনি ফলাফল সংগ্রহে পুলিশের পক্ষ থেকে পুলিশের চারটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

মন্তব্য লিখুন

আরও খবর