• ধর্ম ও জীবন ব্যবস্থা
  • ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ , ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

তারিকুর রহমান আমজাদ: আল্লাহতাআলা তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকটস্বয়ং আল্লাহতাআলার প্রথম প্রত্যক্ষ প্রকাশের অতুলনীয় মহাউপলক্ষ, সমগ্র সৃষ্টির জন্য অসীম করুণার উৎস, মহাগৌরবময়মহান ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনবাংলাদেশ এর উদ্যোগেঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে আজ শুক্রবার এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা শেখ রায়হান রাহবার। বক্তব্য রাখেন আল্লামা আবু আবরার চিস্তি, আল্লামা আহমদশাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাওলানা গোলাম ছাদেক, মাঈনুল বারী, এডভোকেট শাকের হোসেন, অধ্যাপকমারুফ উদ্দিন, অধ্যাপক মোকাররম হোসেন, আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন টিটু এডভোকেট শারমিন সুলতানা, এডভোকেট তানিয়া তানজিম।

বিশ্ব সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, সমগ্র মানবমন্ডলীর জন্য দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক সংযোগের মূল ঠিকানা, আল্লাহতাআলার পক্ষ থেকে সকল গুণজ্ঞানআলো দিশার মূল কেন্দ্র দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহানপ্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে দয়াময় আল্লাহতাআলা স্থান কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে দূরত্বহীন সর্বোচ্চনৈকট্যে উপনীত করে তাঁর প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট আল্লাহতাআলার পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষঅতুলনীয় প্রকাশ মহিমাময় মেরাজ শরীফ।

নেতৃবৃন্দ বলেন, দয়াময় আল্লাহতাআলা তাঁর মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মহামিলন মানবজ্ঞানেরঅতীত অচিন্তনীয় প্রত্যক্ষ দর্শন সকল সৃষ্টি সমগ্র মানবমন্ডলী এবং বিশেষভাবে সকল মুমিনের জন্য অসীম রহমত, অবর্ণনীয় দান, অতুলনীয় গৌরব, অনন্ত খুশি সর্বোচ্চ শোকরিয়ার বিষয়। তাঁরা বলেন, প্রাণাধিক প্রিয়নবীর প্রত্যক্ষ সাক্ষাতআমাদের সবারই পরোক্ষ সাক্ষাত এবং আমরা মুমিনগণ সমগ্র সৃষ্টি সবাই মহান মেরাজ শরীফে জড়িত এবং মহান মেরাজশরীফের রহমত, বরকত আলোকধারায় যুক্ত।

সত্য জীবনের উপলব্ধি এবং সকল মিথ্যামুর্খতাআঁধারবিপর্যয় থেকে সুরক্ষা মুক্তির জন্য অতুলনীয় অপরিহার্য্য মহানউপলক্ষের মহিমা তাৎপর্য্য উপলব্ধির জন্য মহান উপলক্ষের শোকরিয়া উদ্যাপনের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ২৬শে রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। তাঁরা বলেন, রাষ্ট্রীয় ছুটি নাথাকায় দয়াময় আল্লাহতাআলা তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে আত্মার বন্ধন মহান উপলক্ষউপেক্ষিত হচ্ছে এবং উদ্যাপনে যেমন সমস্যা হচ্ছে তেমনি ঈমানী অস্তিত্বের ধারক মহান উপলক্ষের অতিঅপরিহার্য্য তাৎপর্যবিলুপ্ত হয়ে জীবন দুনিয়া আঁধারে নিমজ্জিত হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্ব সুন্নী আন্দোলন সকল পীর মাশায়েখওলামায়ে কেরামশিক্ষাবিদ, সকল খানকাহমাদ্রাসাদরবারএবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে ঈমানী প্রাণের দাবীহিসেবে আবেদন জানাচ্ছি।