আরব আমিরাতে শিবচতুর্দশী উদযাপন

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ , ২৩ ফেব্রুয়ারি ২০২০, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মো শাজাহান,আরব আমিরাত থেকেঃঃ- সংযুক্ত আরব আমিরাত আবুধাবিতে শ্রী শ্রী সনাতনী প্রবাসী গীতা সংঘের ভক্তদের উদ্যোগে বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় আর্য ঋষিকৃষ্টি ও সনাতনী ভাবধারায়,মহাকাল,পরমব্রহ্ম, দেবাদিদেব মহাদেব, পরম করুণাময় সচ্চিদানন্দ ভগবান শিবের,মহা শিবরাত্রি পূজা, ধর্ম সভা ও মহাপ্রসাদ বিতরণ করা হয়েছে।

গতকাল মন্দিরের যুগ্ন সাধারন সম্পাদক রাজিব শীলের পরিচালনায় স্বপন শীল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রধান উপদেষ্টা বাবু অনিল দাস। উক্ত ভূবন মঙ্গল আয়োজনের আলোকিত আঙ্গিনায় বাংলাদেশি সনাতনী হিন্দু স্বপরিজন সহ অগণিত ভক্তদের উপস্থিতি ও অনুপম সাহচর্য বিনম্র চিত্তে ভগবান শিবের মহা শিবরাত্রি উপলক্ষে শিবলিঙ্গ প্রাণপ্রতিষ্ঠা,শিবলিঙ্গ স্নান, শিব সহস্র নাম, শিবষ্টোত্তর শতনামাবলী, বিল্বাষ্টোত্তর শতনামাবলী শ্লোক উচ্চারণে রুদ্র অভিষেকের মাধ্যমে মহাদেবের আরাধনা মধ্যরাতে শুরু হয়ে ব্রাক্ষমূহুর্তে শান্তি পাঠের মাধ্যমে সমাপ্তি হয়।

উক্ত অনুষ্ঠানে শ্রী শ্রী সনাতনী গীতা সংঘের ভক্ত বৃন্দ সহ অন্যান্য সংঘের ধর্ম প্রাণ মহাশয় গণ উপস্থিত হয়ে অনুষ্ঠানের নানা কার্যকলাপে দান দক্ষিনা ভাব ভক্তি বিনময় ও একে অপরের শুভেচ্ছা জানান। উক্ত অনুষ্ঠানের অনুপ্রেরণাকারি উদ্যোক্তা প্রবাসী ভক্ত বৃন্দদের একজন কুমিল্লা তপোবন কল্পতরু সেবা আশ্রমের ব্যবস্থাপক প্রশান্ত কুমার দাস শিবলিঙ্গের প্রতিষ্ঠার পুরোহিত্য করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান অলংকৃত করে জাতীয় হিন্দু মহাজোট বৈদেশিক শাখার সাংগঠনিক সম্পাদক ও সি প্লাস আমিরাত প্রতিনিধি দাতা সঞ্জিত কুমার শীল।কানু লাল দাস, বিমল শীল, রাজীব কুমার সুশীল, তপন কুমার শীল, সাগর শীল,সঞ্জয় কুমার শীল, রনি মহুরি, খোকন শীল, নির্বাহী সদস্য সাগর রক্ষিত সহ সংগঠনের সকল নিয়মিত সদস্য বৃন্দ।

মন্তব্য লিখুন

আরও খবর