আখাউড়া নুরপুর গ্রামের কৃতি সন্তান আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়া আর নেই

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ , ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়া
মরহুম আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়া। ছবি - কালের বিবর্তন

জহির রায়হান : নুরপুর-রুটি আব্দুল হক ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ঠিকাদার ও শিক্ষানুরাগী, মানবতার ফেরিওয়ালা খ্যাত আখাউড়া উপজেলার ধরখার ইউপিস্থ নুরপুর গ্রামের কৃতি সন্তান আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়া আর নেই। ইন্না লিল্লাহি —রাজিউন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৮ টায় বার্ধক্যজনিত কারণে ঢাকার ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি ২ ছেলে ২ মেয়ে, স্ত্রী ও আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়ার দুটি জানাজা অনুষ্ঠিত হবে। শুক্রবার ভোরে ফজরের নামাজের পর ঢাকার মোহাম্মদপুরের জাফরাবাদ কুলপাড় মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে এইদিনই জানাজা শেষে তার মরদেহ আখাউড়ার ধরখার ইউপিস্থ নুরপুর নিজ গ্রামে আনা হবে। এরপর জু্ম্মার নামাজ শেষে নুরপুর ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে জানাজা শেষে তাকে নুরপুর কবরস্থানে সমাহিত করা হবে।

এদিকে আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।

আলহাজ্ব হুমায়ুন কবির ভূঁইয়ার রুহের মাগফিরাত কামনা করে পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন নুরপুর-রুটি আব্দুল হক ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনির হোসেন ভূঁইয়া।

উল্লেখ্য, তিনি ব্রাহ্মণবাড়িয়া উইজডম স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান, আখাউড়ার নুরপুর-রুটি আব্দুল হক ভুঁইয়া উচ্চ বিদ্যালয় ও নূরপুর আছিয়া খাতুন হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ছাড়াও অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তিনি।

মন্তব্য লিখুন

আরও খবর