আখাউড়া ছতুরা-চান্দপুর স্কুল এন্ড কলেজে আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৩ পূর্বাহ্ণ , ১৮ ডিসেম্বর ২০১৯, বুধবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

আখাউড়া প্রতিনিধি :আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশন,চান্দপুর-ইদিলপুর এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও মেধাবৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৮ ডিসেম্বর) ছতুরা-চান্দপুর স্কুল এন্ড কলেজে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের পরিক্ষায় কসবা-আখাউড়া উপজেলার ৩৪টি কিন্ডারগার্টেন থেকে মোট ৫৯০ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেছে। আর এসব শিক্ষার্থীদের তদারকির জন্য কসবা-আখাউড়া উপজেলার বিভিন্ন স্কুলের ২৮ জন শিক্ষক রয়েছেন। মেধাবৃত্তি যাচাই করা হয় টেলেন্টপুল বৃত্তি ও সাধারন বৃত্তির মাধ্যমে। শতকরা ১০ পারসেন্ট টেলেন্টপুল বৃত্তিপ্রাপ্তদের ৭’শ টাকা এবং শতকরা ২৫ পারসেন্ট সাধারণ বৃত্তিপ্রাপ্তদের ৫’শ টাকা প্রদান করা হয়।

ফাউন্ডেশনের সভাপতি মো: ইকবাল হোসেন ভূঁইয়া জানান, শিশুদের মেধা বিকাশের জন্যই আমাদের এই প্রয়াস। সমাজের বৃত্তশালীদের কাছ থেকে আমরা এই অর্থের জোগান দিয়ে থাকি।

পরিক্ষা শেষে পরিক্ষার্থীদের সাথে নিয়ে শিক্ষকসহ আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের সদস্যরা।

কেন্দ্র সচিব মো: তাজুল ইসলাম জানান, গত চার বছর পূর্বে আমরা এই ধরনের একটি উদ্যোগ গ্রহণ করি। পরে ২০১৭ সালে এর বাস্তবায়ন হয়। এই মেধাবৃত্তির মাধ্যমে আমরা শিশুদেরকে পড়াশোনার প্রতি আরো মনোযোগ সৃষ্টি করতে চাই। এছাড়াও আমরা এই নতুনত্বের ছোঁয়ায় সমাজে একটা উদাহরণ সৃষ্টি করতে চাই।

আদর্শ মেধাবৃত্তি ফাউন্ডেশনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে চতুরা-চান্দপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও হলসুপার মো: আনিসুর রহমান জানান, এই প্রতিযোগীতার মাধ্যমে শিশুদের আগ্রহের সৃষ্টি হয়েছে। তাদের মত এমন উদ্যোগ নিয়ে সমাজের আরো সংগঠন এগিয়ে আসলে শিশুদের লেখাপড়ার প্রতি মনযোগ আরো বাড়বে বলে আমি মনে করি।

মন্তব্য লিখুন

আরও খবর