আখাউড়ায় এবার এসএসসি পরীক্ষা দিবে ১ হাজার ৫৮৮ জন

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ , ৩১ জানুয়ারি ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে
ফাইল ছবি

আখাউড়া(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ- ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় এবছর ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে ছাত্র ৬৪২ এবং ছাত্রী ৯৪৬ জন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ৮টি মাদরাসা থেকে ২৪০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নেবে। এদের মধ্যে ছাত্র ১০৬ ও ছাত্রী ১৩৪ জন। এছাড়া একটি মাত্র ভোকেশনাল থেকে ৮৬ জন এসএসসি ভোকেশনাল অংশ নেবে। এরমধ্যে ছাত্র ৫০ ও ছাত্রী ৩৬ জন। উপজেলায় ৩টি কেন্দ্রে এসএসসি এবং ১টি কেন্দ্রে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৪১ জন, দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৩৫ জন, আখাউড়া নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২১৩ জন, শাহ পীর কল্লা শহীদ উচ্চ বিদ্যালয় থেকে ৫৫ জন, হিরাপুর শহীদ নোয়াব মেমেরিয়্যাল উচ্চ বিদ্যালয় থেকে ৭৮ জন, আমোদাবাদ আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয় থেকে ৮০ জন, মোগড়া উচ্চ বিদ্যালয় থেকে ১৬৭ জন, কর্মমঠ উচ্চ বিদ্যালয় থেকে ৪১ জন, ছয়ঘড়িয়া আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয় থেকে ৩৬ জন, মনিয়ন্দ উচ্চ বিদ্যালয় থেকে ২১ জন, তুলাই শিমুল উচ্চ বিদ্যালয় থেকে ১০১ জন, ঘোলখার রানীখার উচ্চ বিদ্যালয় থেকে ১০৫ জন, নূরপুর রুটি আব্দুল হক ভূইয়া উচ্চ বিদ্যালয় থেকে ৬৭ জন, ছতুরা চান্দপুর স্কুল এন্ড কলেজ থেকে ১৮২ জন, ভাটা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৭৩ জন এবং রাণীখার এস এ হান্নান উচ্চ বিদ্যালয় থেকে ৯৩ জন পরীক্ষায় অংশ নিবে।

এদিকে মনিয়ন্দ দাখিল মাদরাসা থেকে ৬ জন, রানীখার সৈয়দ এমদাদুল বারী গাউছিয়া মাদরাসা থেকে ৩৪ জন, আখাউড়া টেকনিক্যাল ইসলমিয়া আলীম মাদরাসা থেকে ৫৯ জন, টনকী ছাদেকুল উলুম আলীম মাদরাসা থেকে ৫১ জন, শাহ পীর কল্লা শহীদ (রাঃ) দাখিল মাদরাসা থেকে ৩১ জন, আয়েশা হাসেন নির্জাস থেকে ১৫ জন, মাদরাসাতু সালেহা খাতুন দাখিল মাদরাসা থেকে ১৩ জন এবং কোড্ডা গাউছিয়া দাখিল মাদরাসা থেকে ৩১ জন পরীক্ষায় অংশ নেবে।