ডিএনসিসি নির্বাচনে ঢাকা উত্তর মেয়র পদে

আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করলেন হেলেনা জাহাঙ্গীর

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ , ২৭ ডিসেম্বর ২০১৯, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

জহির রায়হান : আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন বিশিষ্ট ব্যবসায়ী, নারী উদ্যোক্তা, এফবিসিসিআই’র ডিরেক্টর, জয়যাত্রা ফাউন্ডেশন ও জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান সিআইপি সিস্টার হেলেনা জাহাঙ্গীর।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে  আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এসে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে সিস্টার হেলেনা জাহাঙ্গীর বলেন , আমি আর্তমানবতার সেবায় জয়যাত্রা ফাউন্ডেশন এর মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার অভিভাবক। তিনি যে সিদ্ধান্ত নেবেন, সেটাই মেনে নেবো।

এর আগে বুধবার (২৫ ডিসেম্বর) থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হয়। আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) ফরম বিক্রির শেষ দিনেও সকাল ১০টা থেকে শুরু হয়ে বিক্রির কার্যক্রম চলে বিকাল ৫টা পর্যন্ত।

এ পর্যন্ত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২০ সম্ভাব্য প্রার্থী। এর মধ্যে উত্তরে ১২ এবং দক্ষিণে ১০ জন রয়েছেন। এছাড়া দুই সিটির ১২৯ ওয়ার্ডে ১২৯৩ জন সাধারণ কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন।

শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থী নির্বাচিত করা হবে।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন

আরও খবর