অধিনায়ক হিসেবে মাশরাফীর বিদায়ের ম্যাচে লিটনের সেঞ্চুরি

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ , ৬ মার্চ ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মেহেদী হাসান মুকুটঃ অধিনায়ক হিসেবে মাশরাফীর বিদায়ের ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ১৮২ রান (৩৩ ওভার ২ বলে)। যেহেতু অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচ আজ তাই শেষ বারের মতো তিনি টস করতে নামলেন জিম্বাবুয়ে অধিনায়কের সঙ্গে। যদিও সিরিজের প্রথম দুই ম্যাচের মত টস জিতলেন না মাশরাফি, কিন্তু টস জিতে সবাইকে অবাক করে দিয়ে বাংলাদেশকেই ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস।

আমন্ত্রন পেয়ে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। দু’জনই আগের দুই ম্যাচে খেলেছেন দুর্দান্ত দুটি সেঞ্চুরির ইনিংস। প্রথম ম্যাচে লিটন অপরাজিত ১২৬ এবং দ্বিতীয় ম্যাচে তামিম খেলেন ১৫৮ রানের ঝড়ো ইনিংস।

এই দুই ব্যাটসম্যান একসঙ্গে জ্বলে ওঠা মানে প্রতিপক্ষের জন্য দূর্ঘটনা। দু’জনই আজ একসঙ্গে জ্বলে উঠলেন জিম্বাবুয়ে বোলারদের বিপক্ষে। শুধু তাই নয়, সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন লিটন দাস। ১৩ চার ও ৮৭.৯৩ স্ট্রাইকরেটে ১১৬ বলে ১০২ রান তুলেছেন নিজের খাতায়।

অপরদিকে মাত্র ৮৪ বলে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এই রান করতে তিনি চার ও ছয় মেরেছেন যথাক্রমে ৩টি ও ৪টি। যেখানে তার স্ট্রাইকরেট ৯৪.০৫।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের দলীয় রান ১৮২ বিনা উইকেটে। মাশরাফীর অধিনায়ক হিসেবে বিদায়ের ম্যাচে সিলেটের আকাশে বৃষ্টির ছোয়া। জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের মাধ্যমে মাশরাফীকে অধিনায়ক হিসেবে বিদায় দিতে চান তার সতীর্থরা।

মন্তব্য লিখুন

আরও খবর